মুর্শিদাবাদে জেলা পরিষদের সভাধিপতি পদে ইস্তফা তৃণমূলত্যাগী মোশারফ হোসেনের

নিজস্ব সংবাদদাতা ১৩ই মে ২০২১ মুর্শিদাবাদ:- মুর্শিদাবাদের জেলা পরিষদের সভাধিপতির পদ ছাড়লেন তৃণমূলত্যাগী মোশারফ হোসেন। ভোটের আগে তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগ দেন তিনি। নওদা বিধানসভায় কংগ্রেস প্রার্থী হিসেবে ভোটে দাঁড়িয়ে হেরেও যান মোশারফ হোসেন। ভোটের ফল প্রকাশের পরেই জেলা পরিষদের সভাধিপতি মোশারফ হোসেনের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনে তৃণমূল। ২৪ মে ছিল আস্থা ভোটের দিন। তার আগে বুধবার জেলা পরিষদের সভাধিপতির পদ থেকে ইস্তফা দেন মোশারফ হোসেন।

জেলা তৃণমূলের সভাপতি আবু তাহের খান জানিয়েছেন, দলবিরোধী কাজের জন্য জেলা পরিষদের সভাধিপতি, সহকারী সভাধিপতি ও একাধিক কর্মাধ্যক্ষ-সহ ১১ জনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়েছে।এবারের বিধানসভা ভোটে শক্তঘাঁটি মুর্শিদাবাদে খালি হাতেই ফিরতে হয়েছে কংগ্রেস তথা সংযুক্ত মোর্চাকে।

বিধানসভা ভোটে  মুর্শিদাবাদে ১৮টি আসন জিতেছে তৃণমূল। এরপরই তারা  জেলা পরিষদের সভাধিপতি-সহ ১১ জন সদস্যের বিরুদ্ধে দল বিরোধী কাজের অভিযোগ তোলে । ভোটের আগে কংগ্রেসে যোগ দেওয়া মোশারফ হোসেনের বিরুদ্ধে আনা হয় অনাস্থা প্রস্তাব।মুর্শিদাবাদ জেলা পরিষদে মোট আসন ৭০। ২০১৮-র পঞ্চায়েত নির্বাচনে ৬৯টি আসনে জয়ী হয় তৃণমূল।১টি-তে জয়ী হয় কংগ্রেস।১ জেলা পরিষদ সদস্যের মৃত্যুর পর তৃণমূলের প্রতিনিধির সংখ্যা কমে হয় ৬৮।মুর্শিদাবাদে কংগ্রেসের মার্কশিট শূন্য। করোনা আক্রান্ত হয়ে দুই সংযুক্ত মোর্চার প্রার্থীর মৃত্যুর পর জঙ্গিপুর ও সামশেরগঞ্জে বিধানসভা নির্বাচন বাকি। ওই দুটি আসনে ফলাফল কী হয়, সেদিকে তাকিয়ে রাজনৈতিক মহল।