যদি শহরকে স্বাভাবিক করতে হয় তাহলে ট্রেন-মেট্রো চালাতে হবে। বাসের যাত্রী কোথা থেকে আসবে, যদি ট্রেন-মেট্রো না চলে? মন্তব্য দিলীপ ঘোষের

কোলকাতা:- গতকাল ফের ১৫ দিন বাড়ানো হয়েছে লকডাউন, দেওয়া হয়েছে কিছু ছাড়। নিরসেশ দেওয়া হয়েছে বাস চালানোর ৫০ শতাংশ যাত্রী নিয়ে, তবে ট্রেন-মেট্রো চালানোর নির্দেশ দেয়নি রাজ্য সরকার।

এই বিষয়ে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানান, “যদি শহরকে স্বাভাবিক করতে হয় তাহলে ট্রেন-মেট্রো চালাতে হবে। বাসের যাত্রী কোথা থেকে আসবে, যদি ট্রেন-মেট্রো না চলে? উনি একদিকে উপনির্বাচন চাইছেন, ভাবছেন স্বাভাবিক হয়ে গিয়েছে, করোনা চলে গিয়েছে, অথচ ট্রেন চলছে না। উনি নিজের স্বার্থে সমস্ত সিদ্ধান্ত নিচ্ছেন। সমস্ত মানুষের জীবন-যাত্রা, আয়-উপায় সব কমে যাচ্ছে। সে জন্য লোকাল-ট্রেন যতক্ষণ না চলছে, কিছুই স্বাভবিক হবে না।”

সাথে মমতা বন্দ্যোপাধায়কে কটাক্ষ করে তিনি বলেন, “সারদা-কেলেঙ্কারির সময়ও সিট তৈরি হয়েছিল, তার উদ্দেশ্য ছিল নেতাদেরকে বাঁচানো, ঘটনাকে চাপা দেওয়া। প্রত্যেকবার তাই হয়। ঘটনা হাতের বাইরে চলে গেলেই, উনি নিজে নেমে পড়েন। কাল থেকে নিজের ব্যাটিং শুরু করেছেন, চাইছেন লোকের দৃষ্টি সরাতে, বিষয়টির গুরুত্ব কমাতে। মমতা বন্দ্যোপাধ্যায় রাজনীতি ছাড়া কিছুই বোঝেন না। সেই জন্য উন্নয়ন বাদ দিয়ে শুধু ক্ষমতায় থাকার চিন্তা করছে। রাজ্যপালের দুর্নীতি খুঁজছেন। তাই, রাজ্য নিয়ে কোন মাথা-ব্যাথা নেই, বলছেন এরকম ঘটনা হয়েই থাকে।”

এছাড়া, তিনি নিজের দল সম্পর্কে জানান, “পার্টিতে অনেক নেতা থাকে। পার্টির নিজস্ব ব্যবস্থা থাকে, সংবিধান থাকে, সেই অনুযায়ী পার্টি চলে। প্রত্যেকের আলাদা কাজ আছে, তারা করছে। প্রত্যেকের আলাদা আলদা গুরুত্ব আছে।”