সীমান্ত পারাপার করতে গিয়ে গ্রেফতার হল এক আন্তর্জাতিক দুষ্কৃতী

নিজস্ব সংবাদদাতা, উত্তর ২৪ পরগণা, ১ ফেব্রুয়ারি, বসিরহাট মহকুমার বসিরহাট থানার ভারত-বাংলাদেশ সীমান্তের ঘোজাডাঙ্গা থেকে আজ শনিবার সকালবেলা ভারত থেকে বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশ করতে গিয়ে ধরা পরল ইলিয়াস শিকারি। দুষ্কৃতীর বাড়ি বাংলাদেশের বামনডাঙ্গা জেলার বামনডাঙ্গা গ্রামে।

জানা গিয়েছে, দুষ্কৃতীর বিরুদ্ধে বাংলাদেশের বিভিন্ন জেলার বিভিন্ন থানা এলাকায় সমাজবিরোধী খুন রাহাজানি ছিনতাই ও আতঙ্কের পরিবেশ তৈরি করার একাধিক অভিযোগ ছিল। অভিযুক্ত বাংলাদেশ থেকে পালিয়ে ভারতে আশ্রয় নিয়েছিল।গত বছর ২০১৯ সালে জুলাই মাসে অবৈধভাবে ভারতে ঢুকেছিল। তারপর নাম আত্মগোপন করে কেরালায় আশ্রয় নিয়েছিল। ২০১৯ সালে ১৮ই আগস্ট কেরালার মালয়ালম পত্রিকার এডিটর বিবেক চন্দম বাড়িতে আগ্নেয়াস্ত্র দেখিয়ে প্রায় কুড়ি লক্ষ টাকার ডাকাতি করার অভিযোগ ছিল। সেই অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যে ওর বিরুদ্ধে দেশের বিভিন্ন সীমান্ত এলাকায় লুকআউট নোটিশ জারি করেছিল ইন্টারপোল। সেই নোটিশের ভিত্তিতে কেরল পুলিশের দুজন সাব-ইন্সপেক্টর এসআই বসিরহাট থানার পুলিশ আধিকারিকদের সঙ্গে নিয়ে আজ শনিবার সকাল বেলায় ভারত থেকে বাংলাদেশে ঢোকার মুহূর্তে ওই কুখ্যাত দুষ্কৃতীকে গ্রেফতার করে।

আজ শনিবার বসিহাট মহাকুমার আদালতে ইলিয়াস শিকারিকে তুললে বিচারক ৩ দিন ট্রানজিট রিমান্ডের জন্য কেরালা নিয়ে যাওয়া অনুমতি দিয়েছেন।সাথে এর পিছনে দুষ্কৃতীদের কোনও বড়সড় চক্র আছে কিনা সেটাও খতিয়ে দেখছে পুলিশ।