স্থিতিশীল প্রাক্তন রাষ্ট্রপতি , টুইট করলেন প্রণব পুত্র

নিজস্ব সংবাদদাতা, বীরভূম:- গত সোমবার বাথরুমে পড়ে গিয়ে অসুস্থ হয়ে পড়েন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি এবং তার পর জানা যায় তিনি করোনা আক্রান্ত । এই মুহূর্তে তিনি দিল্লির আর্মি হাসপাতালে চিকিৎসাধীন। আর এই অবস্থাতেই বৃহস্পতিবার সকাল থেকে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে ‘প্রণব মুখার্জি অমরত্ব লাভ করেছেন’ এমন খবর। তবে এই খবরের কোনরকম সত্যতা নেই, বাবা এখনো জীবিত আছেন এমনটাই দাবি করলেন প্রণব পুত্র অভিজিৎ মুখোপাধ্যায়ের।

বৃহস্পতিবার সকালে অভিজিৎ মুখোপাধ্যায় এমন গুজব ছড়ানোর বিরুদ্ধে তিনি আক্রমণাত্মক ভঙ্গিতেই টুইটে লিখেছেন, “আমার বাবা শ্রী প্রণব মুখোপাধ্যায় এখনো জীবিত আছেন। বর্তমানে তিনি হেমোডাইনামিক্যাল ভাবে স্থিতিশীল আছেন। স্বনামধন্য বেশকিছু সাংবাদিক এবং সোশ্যাল মিডিয়া যেভাবে গুজব ও ভুয়ো খবর ছড়াচ্ছে তাতে মনে হচ্ছে ভারতের মিডিয়া ভুয়ো খবরের কারখানায় তৈরি হয়েছে।”
“হেমোডাইনামিক্যাল ” চিকিৎসা শাস্ত্রে এর অর্থ হলো এই মুহূর্তে প্রণব মুখোপাধ্যায়ের হূদযন্ত্রের কাজ, রক্তচাপ এবং শরীরের রক্ত সঞ্চালন স্থিতিশীল আছে।

অন্যদিকে প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক স্থিতি নিয়ে বৃহস্পতিবার বীরভূম জেলা কংগ্রেস সভাপতি সঞ্জয় অধিকারী জানান, “অভিজিৎ দার সাথে আমার ঘন্টায় ঘন্টায় কথা হচ্ছে। প্রণব বাবু বর্তমানে আগের তুলনায় অনেকটাই স্থিতিশীল। শ্বাস-প্রশ্বাস ঠিকঠাক চলছে। এছাড়াও তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন। সোশ্যাল মিডিয়া এবং অন্যান্য জায়গায় যে খবর উঠছে তা ভুল।”

প্রসঙ্গত, দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি অসুস্থ হওয়ার পর থেকেই দেশের বিভিন্ন প্রান্তে পূজা-অর্চনা যজ্ঞ শুরু হয় তার দ্রুত আরোগ্য কামনায়। সেই মত বৃহস্পতিবার বীরভূম জেলা কংগ্রেস সভাপতি সঞ্জয় অধিকারী একটি যজ্ঞের আয়োজন করেন বক্রেশ্বর শিব মন্দিরে। যজ্ঞ আয়োজনের বিষয়ে তিনি জানান, “অভিজিৎ দার নির্দেশে আমরা প্রণব বাবুর দ্রুত আরোগ্য কামনায় জটেশ্বর এবং বক্রেশ্বর শিবমন্দিরে এই যজ্ঞের আয়োজন করা হয়েছে ।”