২১ মে পর্যন্ত জারি থাকতে পারে বিধিনিষেধ, সাংবাদিক বৈঠকে এমনই জানালেন মুখ্যমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, ২৭ এপ্রিল, হাওড়া, সোমবার সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসেন রাজ্যের মুখ্যমন্ত্রীরা।সেই বৈঠকে লকডাউন ও করোনা সংক্রান্ত নানান বিষয় নিয়ে আলোচনা হয়।সেখানে প্রধানমন্ত্রী রেড জোন জায়গা গুলিতে লকডাউন বারবার কথা ঘোষণা করেন।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেই কথায় পক্ষপাতী ছিলেন।সেই বৈঠকের পর মুখ্যমন্ত্রী নবান্নের সাংবাদিক বৈঠকে বললেন, রাজ্য সরকার ২১ মে পর্যন্ত লকডাউনের সময়সীমা বাড়াতে চায়। কিন্তু পাশাপাশি বৈঠকে বলার সুযোগ না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করলেন তিনি।

দেশজুড়ে ৩ মে লকডাউন ওঠার সম্ভাবনা কম রয়েছে।বিশেষ করে রেড জোন এলাকাগুলিতে ২১ শে মে পর্যন্ত লকডাউন চলবে বলে জানান।২১ মে অবধি রাজ্যকে তিন ভাগে ভাগ করে নজরদারি চালানো হবে।রেড, গ্রিন, অরেঞ্জ জোনে গোটা রাজ্যকে ভাগ করে একটি তালিকা ইতিমধ্যে তৈরী করেছে রাজ্যসরকার।মুখ্যমন্ত্রী জানিয়েছেন, লকডাউন তোলার জন্য রেড, অরেঞ্জ ও গ্রিন জোনে আলাদা আলাদা পরিকল্পনা করবে রাজ্য সরকার। রেড জোনে জারি থাকবে লকডাউন। যেখানে ২১ দিন বা তার বেশি সময় করোনা রোগীর কোনও খোঁজ মেলেনি সেই অরেঞ্জ জোনে কিছু বিষয়ে ছাড় দেওয়া হবে। আর যেখানে কখনও কোনও করোনা রোগী মেলেনি সেখানে ছাড় থাকবে আরেকটু বেশি।

এদিন প্রেস কনফারেন্স তিনি কেন্দ্রের বিরুদ্ধে সরব হন।তিনি বলেন, একবার কেন্দ্র লকডাউন তুলতে বারণ করছেন আবার নিজেই দোকান খুলতে বলছেন।যদি দোকান খোলা থাকে তাহলে মানুষকে ঘরে কিভাবে আটকানো যাবে! মানুষ যদি বাইরে বেরোয় তাহলে গ্রিন জোনও রেড হতে বেশি দেরি হবে না।