ফিঙ্গারপ্রিন্ট ব্যুরোর ২১তম সর্বভারতী সম্মেলনের উদ্বোধন করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শ্রী জি. কিষাণ রেড্ডি

নিজস্ব সংবাদদাতা নতুন দিল্লি, ১৪ই অক্টোবর, ২০২০: কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জি. কিষাণ রেড্ডি, ফিঙ্গারপ্রিন্ট ব্যুরোর নির্দেশকদের ২১তম সর্বভারতীয় সম্মেলনের ডিজিটাল পদ্ধতিতে উদ্বোধন করেছেন।

Prime Minister Shri Narendra Modi in New Delhi on August 08 2019 cropped 1 ফিঙ্গারপ্রিন্ট ব্যুরোর ২১তম সর্বভারতী সম্মেলনের উদ্বোধন করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শ্রী জি. কিষাণ রেড্ডি

তিনি তাঁর ভাষণে বলেছেন, অপরাধ ও জঙ্গীবাদের বিষয়ে প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন সরকার জিরো টলারেন্স নীতি মেনে চলে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ, দেশকে অপরাধ মুক্ত করার জন্য সচেষ্ট। সরকার, জাতপাত, ধর্ম-বর্ণের ভিত্তিতে কোনো অপরাধকে বিচার করে না। সরকার মনে করে মানবতা এবং শান্তির জন্য অপরাধকে কঠোরভাবে মোকাবিলা করতে হবে। মহিলা এবং পিছিয়ে পড়া শ্রেণির মানুষরা যাতে অপরাধের শিকার না হন এবং সকলে যাতে দ্রুত ন্যায় বিচার পান, তার জন্য নানা ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। রেড্ডি বলেছেন, যদিও আইন শৃঙ্খলা রাজ্যের আওতাভুক্ত তবুও কেন্দ্র, অপরাধ মোকাবিলা, পুলিশ বাহিনীর আধুনিকীকরণ এবং রাজ্য সরকারগুলিকে নানাভাবে সাহায্য করার জন্য সচেষ্ট। ২০১৯ – ২০ অর্থবর্ষে দেশের বিভিন্ন পুলিশ বাহিনীর আধুনিকীকরণের জন্য সরকার, ৭৮০ কোটি টাকা মঞ্জুর করেছে।আঙ্গুলের ছাপের গুরুত্বের কথা উল্লেখ করে মন্ত্রী বলেছেন, বিভিন্ন মামলার সমাধানে এটি গুরুত্বপূর্ণ । আঙ্গুলের ছাপের বিষয়ে রেকর্ডগুলির ডিজিটাল প্রক্রিয়ার সংরক্ষণের কাজ চলছে। ন্যাশনাল ক্রাইম রেকর্ড ব্যুরোর বৈদ্যুতিন সাইবার পরীক্ষাগারের উদ্বোধন করে  রেড্ডি বলেছেন, অক্টোবর মাসকে জাতীয় সাইবার নিরাপত্তা সচেতনতা মাস বলে উদযাপন করা হয়। এই অনুষ্ঠানে নিরাপত্তা বাহিনীগুলির উচ্চপদস্থ আধিকারিকরা উপস্থিত ছিলেন।তিনি ন্যাশন্যাল ক্রাইম রেকর্ডস ব্যুরোর বৈদ্যুতিন সাইবার পরীক্ষাগারেরও উদ্বোধন করেছেন।