আগামী ২২ অগাস্ট (August) থেকে ফের বাড়তে চলেছে বৃষ্টি

August
August
monsoon32 1559980184 1560919789 1591845233 1614058647 1618492616 আগামী ২২ অগাস্ট (August)  থেকে ফের বাড়তে চলেছে বৃষ্টি
ছবি সংগ্রহে সাইন টিভি

 

আগামী ২২ অগাস্ট (August) থেকে ফের বাড়তে চলেছে বৃষ্টি।  এমনটাই পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। জানা গিয়েছে,  বিহারের ওপরে থাকা ঘূর্ণাবর্তের জেরে বেশ কিছু রাজ্যে বৃষ্টি হতে পারে।

 

এদিকে, বৃহস্পতিবার  বিকেলের মধ্যে পশ্চিমবঙ্গের  দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, মুর্শিদাবাদ, কলকাতা, হাওড়া এবং মালদহ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।  পাশাপাশি উত্তরবঙ্গে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

 

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ২০ অগাস্ট (August) শুক্রবার সকালের মধ্যে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং-এ। আলিপুরদুয়ার ও কোচবিহার জেলার কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে উত্তর দিনাজপুরের কোনও কোনও জায়গায়।

 

আর ও পড়ুন    পূর্ণদৈর্ঘ্য ছবিতে এবার কি আসতে চলেছেন শাহরুখ (Shah Rukh) কন্যা সুহানা (Suhana) খান?

 

আবহাওয়া দফতর জানিয়েছে, বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায়।  শনিবার সকালের মধ্যে ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি এবং কালিম্পং জেলায়। ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে আলি্পুরদুয়ার এবং কোচবিহার জেলায়। এছাড়া উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

 

শনিবার আলিপুরদুয়ার এবং কোচবিহারের কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। অন্যদিকে দিনের তাপমাত্রার আপাতত পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই।

 

অন্যদিকে,   বৃহস্পতিবার বিকেলে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ২০ অগাস্ট শুক্রবার সকালের মধ্যে দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরের কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

 

 

তবে  শনিবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের কোথাও ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। কোনও কোনও জায়গায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আপাতত দিনের তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই বলেও জানানো হয়েছে।

 

কলকাতা ও আশপাশের এলাকার আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ সাধারণভাবে মেঘলা থাকবে। দু-এক পশলা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা থাকছে।