পূর্ব বর্ধমানে (East Burdwan) দুয়ারে সরকারের ক্যাম্পে ব্যাপক সাড়া

East Burdwan
East Burdwan
1 205 পূর্ব বর্ধমানে (East Burdwan)  দুয়ারে সরকারের ক্যাম্পে ব্যাপক সাড়া
ছবি সংগ্রহে সাইন টিভি

 

পূর্ব বর্ধমান (East Burdwan) জেলার প্রতিটি দুয়ারে সরকারের ক্যাম্পে ৭ দিনে আবেদনপত্র জমা পরল ৫ লক্ষ। যদিও মঙ্গলবার থেকে কোনো রাজনৈতিক ব্যক্তিত্ব কোন পদাধিকার ব্যক্তি বিধায়ক ক্যাম্পের কোন শিবিরে যোগদান করেনি তবুও ব্যাপক সাড়া এবং মানুষ স্বতঃস্ফূর্তভাবে সরকারের বিভিন্ন প্রকল্পে আবেদনপত্র জমা দিচ্ছেন।

 

আরও জানা গিয়েছে যে জেলাজুড়ে (East Burdwan) ১০৭ টি ক্যাম্প হয়েছে। বিভিন্ন ক্যাম্পে ৯৪হাজার ২৬৫ জন মানুষ দুয়ারে সরকারের বিভিন্ন পরিষেবা নিতে এসেছিলেন। জেলাশাসক প্রিয়ানকা সিংলা জানিয়েছেন যে খুব সুস্থভাবে ক্যাম্প গুলি হচ্ছে মানুষ ব্যাপকভাবে সাড়া ফেলে দিয়েছে ৭ দিনে ৫ লক্ষ আবেদনপত্র জমা পড়েছে। জেলাশাসক আরো জানিয়েছেন যে রাজ্য সরকারের আঠারোটি প্রকল্পের সুবিধা এক জায়গা থেকে পেতে দুয়ারে সরকার প্রকল্প সাধারণ মানুষের কাছে দিশা হয়ে উঠছে।

 

তবে সরকারের যতগুলি প্রকল্প আছে তার মধ্যে লক্ষীর ভান্ডার প্রকল্পে সবথেকে বেশি আবেদনপত্র জমা পড়েছে। স্বাস্থ্য সাথী প্রকল্পে আবেদনের সংখ্যা ছিল প্রায় ৫৩ হাজার। কন্যাশ্রী তে আবেদন পত্র পড়েছে ৪৩৬টি। লক্ষীর ভান্ডার আবেদনপত্র জমা পড়েছে প্রায় ৩লক্ষ। কৃষক বন্ধু প্রকল্পের আবেদন পত্র জমা পড়েছে ১৪হাজার ৯১২টি বারোটি।

 

খাদ্যসাথী প্রকল্পের আবেদন পত্র জমা পড়েছে প্রায় ৩৫ হাজার। দ্বিতীয় দফায় লক্ষীর ভান্ডার প্রকল্পের ঘোষণা করতেই নাম নথিভুক্ত করতে হিড়িক পড়ে গিয়েছে বলে জানা গিয়েছে। তপশিলি জাতি উপজাতি মহিলাদের পাবেন মাসে ১০০০ টাকা সাধারণ মহিলারা পাবেন ৫০০ টাকা দুয়ারে সরকার ক্যাম্পে নির্দিষ্ট আবেদনপত্র জমা দিয়ে এই সুযোগ পেতে ভিড় চোখে পড়ার মতো।

 

পূর্ব বর্ধমানের (East Burdwan) বিভিন্ন ব্লগ জুড়ে দুয়ারে সরকার ক্যাম্প যে এদিন পূর্বস্থলী এক নম্বর ব্লকের নশরতপুর গ্রাম পঞ্চায়েত এলাকায় দুয়ারে সরকার ক্যাম্প অনুষ্ঠিত হয়। ক্যাম্প পরিদর্শন করেন এবং পরিষেবা তুলে দেওয়ার জন্য কথা বলেন উপস্থিত ছিলেন সমষ্টি উন্নয়ন আধিকারিক দেবব্রত জানা যুগ্ম আধিকারিক কৌশিক সাহা সহ অনেকে।

 

জানা গিয়েছে যে জেলাজুড়ে (East Burdwan) ১০৭ টি ক্যাম্প হয়েছে। বিভিন্ন ক্যাম্পে ৯৪হাজার ২৬৫ জন মানুষ দুয়ারে সরকারের বিভিন্ন পরিষেবা নিতে এসেছিলেন। জেলাশাসক প্রিয়ানকা সিংলা জানিয়েছেন যে খুব সুস্থভাবে ক্যাম্প গুলি হচ্ছে মানুষ ব্যাপকভাবে সাড়া ফেলে দিয়েছে ৭ দিনে ৫ লক্ষ আবেদনপত্র জমা পড়েছে। জেলাশাসক আরো জানিয়েছেন যে রাজ্য সরকারের আঠারোটি প্রকল্পের সুবিধা এক জায়গা থেকে পেতে দুয়ারে সরকার প্রকল্প সাধারণ মানুষের কাছে দিশা হয়ে উঠছে।