টোকিওতে ভারতের জন্য আরও একটি স্বর্ণ ( Gold )

Gold
Gold
1 54 টোকিওতে ভারতের জন্য আরও একটি স্বর্ণ ( Gold )
ছবি সংগ্রহে সাইন টিভি

টোকিও প্যারালিম্পিক গেমস ২০২০ -তে ভারত ভালো পারফর্ম ( Gold )  করছে। ভারতের মণীশ নারওয়াল শুটিংয়ের মিশ্র ৫০ মিটার এসএইচ ১ বিভাগে স্বর্ণপদক জিতেছেন। এই বছর ভারতের মোট ১৫ তম এবং তৃতীয় স্বর্ণপদক ( Gold )  । বিশেষ বিষয় হল এই বিভাগের রৌপ্য পদকও ভারতের নামে রয়ে গেছে। ভারতের সিংরাজও একই ক্যাটাগরিতে রূপাকে লক্ষ্য করে।

 

ভারতের মণীশ নারওয়াল এবং সিংরাজ শুটিংয়ের মিশ্র ৫০  মিটার এসএইচ ১  বিভাগে সোনা ( Gold )  ও রৌপ্য জিতেছেন। মণীশ নারওয়াল ২১৮,২  স্কোর নিয়ে সোনা দখল করেন, আর সিংরাজ  ২১৬,৭ স্কোর নিয়ে রৌপ্য জিততে সক্ষম হন। টোকিওতে ভারতের পদক সংখ্যা এখন ১৫  তে দাঁড়িয়েছে। এই দুই শ্যুটার হরিয়ানার ফরিদাবাদ শহরের বাসিন্দা। মনীষ যোগ্যতা রাউন্ডে সপ্তম স্থানে ছিল। যখন সিংরাজ ছিলেন চার নম্বরে।

 

আর ও পড়ুন    দিল্লির ( Delhi ) এই ভবনগুলো সন্ত্রাসীদের টার্গেটে

 

মণীশ সোনা জেতার সাথে সাথে টোকিও গেমসে ভারতের হয়ে স্বর্ণপদকের সংখ্যা এখন ৩ হয়ে গেছে। মণীশের আগে অবনী লক্ষেরা (মহিলাদের ১০  মিটার এয়ার রাইফেল এসএইচ ১) এবং সুমিত এন্টিল (পুরুষদের জ্যাভেলিন থ্রো এফ)) ভারতকে স্বর্ণপদক এনে দেয়। প্যারালিম্পিক গেমসে এটাই ভারতের সেরা পারফরম্যান্স। এখন পর্যন্ত ভারত মোট ৩ টি স্বর্ণ,৭ টি রৌপ্য এবং ৫  টি ব্রোঞ্জ পদক পেয়েছে।

 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও এই দুই খেলোয়াড়কে অভিনন্দন জানিয়েছেন। প্রধানমন্ত্রী মোদী দুটি পৃথক টুইটে এই খেলোয়াড়দের অভিনন্দন জানিয়েছেন।

 

উল্লেখ্য, ভারতের মণীশ নারওয়াল এবং সিংরাজ শুটিংয়ের মিশ্র ৫০  মিটার এসএইচ ১  বিভাগে সোনা ( Gold )  ও রৌপ্য জিতেছেন। মণীশ নারওয়াল ২১৮,২  স্কোর নিয়ে সোনা দখল করেন, আর সিংরাজ  ২১৬,৭ স্কোর নিয়ে রৌপ্য জিততে সক্ষম হন। টোকিওতে ভারতের পদক সংখ্যা এখন ১৫  তে দাঁড়িয়েছে। এই দুই শ্যুটার হরিয়ানার ফরিদাবাদ শহরের বাসিন্দা। মনীষ যোগ্যতা রাউন্ডে সপ্তম স্থানে ছিল। যখন সিংরাজ ছিলেন চার নম্বরে।