তালেবানদের সঙ্গে আরএসএসের তুলনা করে বিপাকে জাভেদ ( Javed ) আখতার

Javed
Javed

1 82 তালেবানদের সঙ্গে আরএসএসের তুলনা করে বিপাকে জাভেদ ( Javed ) আখতার

 

গীতিকার এবং লেখক জাভেদ ( Javed ) আখতার তার বক্তব্যের জন্যও পরিচিত। অনেক সময় তিনি এই শব্দবাজির জন্য ট্রোলও হন। কিন্তু এবার তিনি এমন একটি বক্তব্য দিয়েছেন, যার পর তিনি অনেক সমস্যায় আছেন বলে মনে হচ্ছে। কারণ এবার তিনি সব সীমা অতিক্রম করে পাশবিক ও ধর্মান্ধ তালেবানদের আরএসএসের সঙ্গে তুলনা করেছেন। যার পরে বিজেপি নেতা রাম কদম তাকে কঠোরভাবে তিরস্কার করেছেন এবং তার কাছে ক্ষমা চাইতেও বলেছেন।

 

আসলে ব্যাপারটা এখান থেকেই শুরু হয়েছিল যে সাম্প্রতিক এক সাক্ষাৎকারে তালেবানের বিষয়ে কথা বলার সময় জাভেদ ( Javed ) আখতার এই সংগঠনটিকে আরএসএস, বিশ্ব হিন্দু পরিষদ এবং বজরং দলের সঙ্গে তুলনা করেছিলেন। তারপর থেকে জাভেদের বিরুদ্ধে একটানা প্রতিবাদ চলছে।

 

সোশ্যাল মিডিয়ায় জাভেদের কাছ থেকেও উত্তর চাওয়া হচ্ছে। অন্যদিকে, বিজেপি নেতা রাম কদম এই বিষয়ে একটি ভিডিও প্রকাশ করেছেন এবং বলেছেন যে যতক্ষণ না তিনি তার বক্তব্যের জন্য ক্ষমা চান ততক্ষণ জাভেদ ( Javed ) আখতার এবং তার পরিবারের সদস্যদের ছবি দেশে মুক্তি দেওয়া হবে না।

 

আর ও পড়ুন    নিয়া শর্মা ( Nia ) -কে এই পোশাকে দেখে ভক্তরা কি বললেন ?

 

রাম কদম একটি ভিডিও বার্তার মাধ্যমে জাভেদের কাছে তার বক্তব্য পৌঁছে দিয়েছেন। তিনি ভিডিওতে বলেছেন, ‘জাভেদ আখতারের এই বক্তব্য শুধু লজ্জাজনকই নয়, সংঘ ও বিশ্ব হিন্দু পরিষদের কোটি কোটি পদাধিকারী এবং সারা বিশ্বে তাঁর মতাদর্শ অনুসরণকারী কোটি কোটি মানুষের জন্য বেদনাদায়ক ও অবমাননাকর।’

 

এর পরে, তিনি জাভেদকে হুমকি দিয়ে বলেছিলেন, ‘এই মন্তব্য করার আগে, তিনি মনে করতেন যে একই সংঘ পরিবারের লোকজন আজ এই দেশের সিংহাসন পরিচালনা করছে। আইনের শাসন অনুসরণ করে।

 

যদি তালেবানী মতাদর্শ থাকত, তাহলে তারা কি এই ধরনের বাগ্মিতা করতে পারত? যতক্ষণ না জাভেদ আখতার সংঘ এবং বিশ্ব হিন্দু পরিষদের কোটি কোটি শ্রমিকের কাছে হাত জোড় করে ক্ষমা চাবেন না, ততক্ষণ পর্যন্ত তাঁর এবং তাঁর পরিবারের কোনো ছবি মুক্তি পেতে দেওয়া হবে না।

 

এই সাক্ষাৎকারের পর, শনিবার, বিজেপির যুব শাখা মুম্বাইয়ে জাভেদ আখতারের বাড়ির সামনে তীব্র প্রতিবাদ করে। বিক্ষোভকারীরা প্রকাশ্যে এসে জাভেদের কাছে ক্ষমা চাওয়ার দাবি করেছে।একটি টিভি চ্যানেলের সাথে কথা বলার সময় জাভেদ আখতার বলেছিলেন, ‘সারা বিশ্বে ডানপন্থীরা একই জিনিস চায়।’

 

তিনি বলেন, ‘তালেবান যেমন একটি ইসলামী দেশ চায়, তেমনি যারা হিন্দু জাতি চায় তারাও। এই মানুষগুলো একই মানসিকতার। তিনি আরও বলেন, ‘অবশ্যই তালেবান বর্বর এবং তাদের কর্ম নিন্দনীয় কিন্তু যারা আরএসএস, ভিএইচপি এবং বজরং দলকে সমর্থন করছে তারা সবাই একই।’