উত্তর দিনাজপুরে (North Dinajpur) বিজেপি এবং কংগ্রেসী উপপ্রধানের বিরুদ্ধে অনাস্থা আনলো তৃনমূল (Tmc)

North Dinajpur
North Dinajpur

 

1 248 1 উত্তর দিনাজপুরে (North Dinajpur)  বিজেপি এবং কংগ্রেসী উপপ্রধানের বিরুদ্ধে অনাস্থা আনলো তৃনমূল (Tmc)
ছবি সংগ্রহে সাইন টিভি

 

প্রধানের পর এবারে কালিয়াগঞ্জে বরুনা গ্রাম পঞ্চায়েতের বিজেপি এবং মালগাঁ পঞ্চায়েতের কংগ্রেসী উপপ্রধানের বিরুদ্ধে অনাস্থা আনলো তৃনমূল। বৃহস্পতিবার দুপুরে উত্তর দিনাজপুর (North Dinajpur)  জেলার কালিয়াগঞ্জের এই দুই গ্রাম পঞ্চায়েতের উপপ্রধানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব ব্লক প্রশাসনের কাছে দাখিল করে তৃণমূল।

 

কালিয়াগঞ্জের ৯ নম্বর বরুনা পঞ্চায়েতের উপপ্রধান পদে আছেন বিজেপির ননীগোপাল মন্ডল৷ ১০ নম্বর মালগাঁ পঞ্চায়েতের উপপ্রধান পদে কংগ্রেসের গৌতম বর্মন। সম্প্রতি কালিয়াগঞ্জের বরুনা পঞ্চায়েতে অনাস্থা এনে বিজেপির প্রধানকে হটিয়ে ক্ষমতা দখল করেছে তৃনমূল।

 

অনাস্থা এনে মালগাঁ পঞ্চায়েতের বিজেপি প্রধানকে ক্ষমতা থেকে সড়িয়ে দিয়েছে তৃণমূল। বরুনা পঞ্চায়েতের ইতিমধ্যেই তৃণমূলের প্রধান দায়িত্ব নিয়েছে। (North Dinajpur)  মালগাঁ পঞ্চায়েতে এখনো নতুন প্রধান নির্বাচন প্রক্রিয়া সম্পর্ণ হয়নি। এমত অবস্থার মধ্যেই বরুনার বিজেপি উপপ্রধান ও মালগাঁ পঞ্চায়েতের কংগ্রেসী উপপ্রধানকে সড়াতে অনাস্থা পেশ করলো তৃনমূল।

 

আর ও পড়ুন  ছাত্র-ছাত্রীরা দেশের ভবিষ্যৎ, জানালেন তৃণমূল ছাত্র পরিষদের জয়া দত্ত (Jaya Dutta)

 

এদিন রাজ্য তৃণমূল সম্পাদক অসীম ঘোষ, পঞ্চায়েত সমিতির সভাপতি দীপা সরকারের মতো নেতৃত্বকে সঙ্গে নিয়ে কালিয়াগঞ্জ ব্লক তৃণমূল সভাপতি নিতাই বৈশ্যর নেতৃত্বে প্রথমে (North Dinajpur)  বরুনা পঞ্চায়েতের উপপ্রধানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পেশ করা হয়। ১৬ সদস্য বিশিষ্ট বরুনা পঞ্চায়েতের মোট ৯ জন সদস্য এদিন বিডিও’র কাছে হাজির হয়ে উপপ্রধানের বিরুদ্ধে অনাস্থা পেশ করে।

 

এরপর মালগাঁ পঞ্চায়েতের উপপ্রধানের বিরুদ্ধে অনাস্থা পেশ হয়। ১৯ সদস্য বিশিষ্ট মালগাঁ পঞ্চায়েতের মোট ১১ জন সদস্য এদিন বিডিও’র কাছে উপপ্রধানের বিরুদ্ধে অনাস্থা পেশ করেছে। পঞ্চায়েত আইন মেনে আগামী দুই সপ্তাহের মধ্যে কালিয়াগঞ্জের বরুনা ও মালগাঁ পঞ্চায়েতের উপপ্রধানদের সংখ্যা গরিষ্ঠতা প্রমানের সুযোগ দিতে তলবী সভা ডাকবে ব্লক প্রশাসন।

 

প্রাক্তন জেলা তৃনমূল সভাপতি অসীম ঘোষ জানান, বর্তমানে কালিয়াগঞ্জে বরুনা ও মালগাঁ পঞ্চায়েতে সংখ্যা গরিষ্ঠ তৃণমূল। ফলে নিয়ম মেনে বিজেপি ও কংগ্রেসের উপপ্রধানদের সড়াতে অনাস্থা আনা হয়েছে।