রায়গঞ্জ (Raiganj) মেডিক্যাল কলেজ হাসপাতালে চলছে পিকুর তৈরির কাজ

Raiganj
Raiganj
1 4 রায়গঞ্জ (Raiganj) মেডিক্যাল কলেজ হাসপাতালে  চলছে পিকুর তৈরির কাজ
ছবি সংগ্রহে সাইন টিভি

করোনার তৃতীয় ঢেউয়ে আক্রান্ত হবার সম্ভাবনা রয়েছে শিশুদের।এই বিষয়টি মাথায় রেখে প্রয়জনীয় স্বাস্থ্য পরিকাঠামো গড়ে তুলতে উদ্যগী হয়েছে রাজ্য সরকার।  এরই  অঙ্গ হিসাবে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ (Raiganj)  মেডিক্যাল কলেজ হাসপাতালে জোর কদমে চলছে পেডিয়াট্রিক ইন্সেন্টিভ ওয়ার্ড তথা পিকুর তৈরির কাজ।এটির কাজ শেষ হলে কোভিড আক্রান্ত শিশুদের প্রয়জনীয় চিকিৎসা সম্ভব হবে।

 

বিশেষজ্ঞরা বলেছেন করোনার তৃতীয় ঢেউ আসন্ন আর তাতে শিশুদের আক্রান্ত হবার সম্ভাবনা কথার জানিয়েছেন চিকিৎসক মহল।তৃতীয় ঢেউয়ে আক্রান্ত কোন শিশুর শারীরিক অবস্থা আশঙ্কা জনক হলে দ্রত ভেন্টিলেশন সহ উন্নত চিকিৎসা পরিষেবা পৌছে দিতে পিকু কিংবা পেডিয়াট্রিক ইন্সেন্টিভ ওয়ার্ড তৈরির কাজে জোর দিয়েছে রায়গঞ্জে (Raiganj)  মেডিক্যাল কলেজ হাসপাতাল।

 

আর ও পড়ুন  তৃণমূল (tmc) নেতার বন্দুক হাতে ছবি দেখে মনে হচ্ছে তালিবানের ভিডিও, দিলীপ (Dilip)

 

ইতিমধ্যেই মেডিক্যালের পূরানো ভবনের শিশু বিভাগের পাশেই তৈরি হচ্ছে পিকু।সেখানে প্রায় ৪৫ টি বেড থাকবে বলে জানিয়েছে মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রিন্সিপাল কৌশিক সমাজদার।তিনি আরো জানান,বেড বসানোর কাজ সম্পূর্ন হয়েছে ইতিমধ্যেই।

 

চলছে প্রয়জনীয় যন্ত্রাংশ স্থাপনের কাজ।অক্সিজেন পাইপলাইনের কাজ থেকে শুরু করে ভেন্টিলেটর স্থাপনের কাজ চলছে দ্রততার সঙ্গে।করোনার তৃতীয় ঢেউ বাংলাতেও সম্ভাবনা কথা জানিয়ে আগেই সাবধানতা নিধান দিয়েছে বিশেজ্ঞ মহল।

 

রাজ্য স্বাস্থ্য দফতর সেইরকম বিশেষজ্ঞ শিশুদের সুরক্ষার কথা মাথায় রেখে রাজ্যের বিভিন্ন জেলার মেডিক্যাল কলেজ হাসপাতাল ও জেলা হাসপাতাল গুকিতে শিশুদের শুরুক্ষার জন্য পিকু তৈরির সিদ্ধান্ত নিয়েছে বলে জানান প্রিন্সিপাল কৌশিক সমাজদার।অপদিকে হাতের পাশেই রায়গঞ্জ (Raiganj)  মেডিক্যালে পিকুর পরিষেবা পাওয়া যাবে বলে অনেকটাই আশ্বস্থ্য শিশুদের মায়েরা থেকে শুরু করে সাধারণ মানুষেরা।