সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্মৃতিকে জীবন্ত রাখতে তাঁর নামে চেয়ার ,অডিটোরিয়াম করা হোক দাবি অধীর রঞ্জন চৌধুরীর

0
1

নিজস্ব সংবাদদাতা ১৮ নভেম্বর ২০২০: চলে গিয়েছেন কিংবদন্তী অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। এরকম কিংবদন্তী অভিনেতার মৃত্যু বাংলা সিনেমা জগতে এক অপূরণীয় ক্ষতি একথা মেনে নিয়েছেন সকলেই।

আজ সকালে প্রদেশ কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী সৌমিত্র চট্টোপাধ্যায়ের বাড়িতে গিয়ে মেয়ে পৌলমী চ্যাটার্জির সঙ্গে দেখা করেন এবং সৌমিত্র চট্টোপাধ্যায়ের ছবিতে মালা দিয়ে শ্রদ্ধার্ঘ জ্ঞাপন করেন। তারপরই তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, “ সৌমিত্র চট্টোপাধ্যায়ের মতো এত বড় মাপের ব্যাক্তিত্তের অভিনেতার জীবন যাপনের রীতিনীতি এতোটা সাধারণ তিনি তাঁর বাড়ি না এলে তা জানতেই পারতেন না। এছাড়াও তিনি বলেন তাঁর মৃত্যুর পর তাঁর মরদেহকে কেন্দ্র করে বাংলায় অনেক রাজনীতি হয়ে গেছে। রাজ্য সরকারের উদেশ্যে কটাক্ষ করে বলেন তাঁর মর্যাদাস্বরূপ কোনও সম্মান জ্ঞাপন করেননি সরকার। সৌমিত্র চট্টোপাধ্যায়কে বাঁচিয়ে রাখার জন্য তাঁর স্মৃতিকে মানুষের মধ্যে জীবন্ত রাখতে সরকার যেন কোনও পদক্ষেপ নেয়।

আরও পড়ুন…দমদম পার্কের পুকুর থেকে উদ্ধার এক যুবকের মৃতদেহ

পাশাপাশি তিনি ভারতবর্ষের সরকারের কাছে সত্যাজিৎ রায়ের ফ্লিম ইন্সিটিউটে সৌমিত্র চট্টোপাধ্যায়ের নামে একটি চেয়ার কিংবা তাঁর নামে একটি অডিটোরিয়াম তৈরি করে উৎসর্গ করে তাঁর প্রতি শ্রদ্ধা জানাতে দাবি করেছেন”।