প্রশাসনের তত্পরতায় কমেছে করোনার প্রভাব, শিলিগুড়িতে খোলা সমস্ত বাজার ( Market )

Market
Market

প্রশাসনের তত্পরতায় কমেছে করোনার প্রভাব, শিলিগুড়িতে খোলা সমস্ত বাজার ( Market )

প্রশাসনের তত্পরতায় কমেছে করোনার প্রভাব, শিলিগুড়িতে খোলা সমস্ত বাজার ( Market )
ছবি সংগ্রহে সাইন টিভি

 

মুখ্যমন্ত্রীর নির্দেশে ও জেলা প্রশাসনের তত্পরতায় শিলিগুড়িতে ( Market ) অনেকটাই কমেছে কোরোনা আক্রান্তের সংখ্যা। জেলা ও পুরপ্রশাসনের পক্ষ থেকে শিলিগুড়িতে ( Market ) করোনা সংক্রমণ রুখতে জুলাই মাসের শেষের দিকে সপ্তাহে একদিন করে বিভিন্ন বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

 

শিলিগুড়িতে ( Market )বাজার বন্ধ রেখে প্রশাসনের পক্ষ থেকে সেই এলাকা স্যানিটাইজ করা হতো প্রতি সপ্তাহে নিয়ম করে। এতে ব্যবসায়ী সমিতিগুলোর আপত্তি ছিল বটে, তবে সংক্রমণ রুখতে তাঁরাও প্রশাসনকে সহযোগিতা করার সিদ্ধান্ত নেয়।

 

আর ও পড়ুন    আজ আর মুক্তি নয়, ‘লকআপে’ ( Lockup ) থাকবে পরিমনি

 

এতে বাজারের ব্যবসায়ীরা সাময়িক ভাবে কিছুটা হয়তো ক্ষতিগ্রস্ত হয়েছেন, অসুবিধে হয়েছে সাধারণ নাগরিকদেরও কিন্তু এর পরিণাম সামনে আসায় সবাই খুশি। এর ফলে বাজারের ব্যবসায়ী ও এলাকার সাধারণ নাগরিকদের সংক্রমণের হাত থেকে বাঁচানো সম্ভব হয়েছে।

 

স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুযায়ী শিলিগুড়ি পুরসভা এলাকায় গত মঙলবার পর্যন্ত কোরোনা আক্রান্তের সংখ্যা কমে দাঁড়িয়েছে ৯। একদিকে পুজোর মুখে ব্যবসায়ীরা একদিনের জন্যও দোকান বন্ধ রাখতে নারাজ। অন্যদিকে সংক্রমণ রুখতে কড়া প্রশাসন।

 

এ বিষয়ে বৃহত্তর শিলিগুড়ি খুচরা ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে শিলিগুড়ির পুরসভার চেয়ারম্যান গৌতম দেব সঙ্গে দেখা করে বাজার খোলার আবেদন করা হয় বার বার। চেয়ারম্যান জানান জেলা প্রশাসনকে। শেষ পর্যন্ত সংক্রমণ কমায় ব্যাবসায়ী সমিতির আবেদনে সাড়া দিলো প্রশাসন।

 

কোভিড বিধি মেনে এখন থেকে সপ্তাহের প্রতিটি দিনই বাজার ও দোকান খোলা রাখার নির্দেশ দেওয়া হলো। বৃহত্তর শিলিগুড়ি খুচরা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক বিপ্লব রায়মুহুরি জানিয়েছেন প্রশাসনের পক্ষ থেকে যথাসময়ে উপযুক্ত ব্যাবস্থা নেওয়ায় শিলিগুড়িতে কোরোনা সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে।

 

আর ও পড়ুন    ২০০ কোটি টাকার অর্থপাচার মামলায় জেরা করা হলো জ্যাকুলিন ( Jacqueline ) ফার্নান্দেজকে

 

তিনি বলেন কোরোনার জন্য গত দেড় বছর ধরে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। সামনেই দুর্গাপুজো। তাই একদিনের জন্যও দোকানপাট বন্ধ রাখলে ব্যবসায়ীদের ক্ষতি হবে। প্রশাসন তাঁদের অনুরোধে সাড়া দিয়ে সপ্তাহে একদিন বাজার বন্ধ রাখার নির্দেশ বুধবার থেকে তুলে নিয়েছে। জেলা শাসক এস পন্নমবলম জানিয়েছেন, দুর্গাপুজো সামনে থাকায় সবার স্বার্থে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে কোরোনার বিধি নিষেধ গুলো আক্ষরিকভাবে পালন করতে ব্যবসায়ীদের অনুরোধ করা হয়েছে।