সাত সকালেই ইন্দোনেশিয়ার বালি দ্বীপে ভূমিকম্প, তিন জনের প্রাণহানি

সকালেই

সাত সকালেই ইন্দোনেশিয়ার বালি দ্বীপে ভূমিকম্প, তিন জনের প্রাণহানি।   ইন্দোনেশিয়ার বালি দ্বীপে ভূমিকম্প অনুভূত হলো। ৪ দশমিক ৮ মাত্রার ভূমিকম্প এবং এর পরবর্তী ঝাঁকুনিতে অন্তত তিন জনের প্রাণহানি ঘটেছে বলে জানা গিয়েছে। আজ শনিবার ভোরে আঘাত হানে এই ভুমিকম্প।  ভূমিকম্পে এখন পর্যন্ত সাত জন আহতের কথা জানা গেছে।

 

করোনা মহামারির কারণে দীর্ঘ ১৮ মাস পর দেশটির অন্যতম প্রধান পর্যটন এলাকা বালি দ্বীপে বিদেশি পর্যটকদের প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে।যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক জরিপ সংস্থার (ইএসজিএস) মতে, রিখটার স্কেলে ৪ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পটির ব্যাপ্তি ছিল ৬২ বর্গ কিলোমিটার। ভূপৃষ্ঠের ১০ কিলোমিটার গভীরে ভূমিকম্পটির উৎপত্তি বলেও জানিয়েছে ইউএসজিএস।

 

আর ও পড়ুন     দলে বিক্ষুব্ধদের উদ্দেশ্যে কী বার্তা দিলেন সোনিয়া গান্ধী?

 

জানা গিয়েছে, বালি দ্বীপপুঞ্জের  বিভিন্ন জায়গা থেকে এখনও ক্ষয়ক্ষতি এবং হতাহতের তথ্য আসছে। আহত অনেকের হাড় ভেঙে গেছে এবং মাথায় আঘাত লেগেছে।

 

ইন্দোনেশিয়ার বালি দ্বীপে ভূমিকম্প অনুভূত হলো।  ৪ দশমিক ৮ মাত্রার ভূমিকম্প এবং এর পরবর্তী ঝাঁকুনিতে অন্তত তিন জনের প্রাণহানি ঘটেছে বলে জানা গিয়েছে। আজ শনিবার ভোরে আঘাত হানে এই ভুমিকম্প।  ভূমিকম্পে এখন পর্যন্ত সাত জন আহতের কথা জানা গেছে। করোনা মহামারির কারণে দীর্ঘ ১৮ মাস পর দেশটির অন্যতম প্রধান পর্যটন এলাকা বালি দ্বীপে বিদেশি পর্যটকদের প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে।

 

যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক জরিপ সংস্থার (ইএসজিএস) মতে, রিখটার স্কেলে ৪ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পটির ব্যাপ্তি ছিল ৬২ বর্গ কিলোমিটার। ভূপৃষ্ঠের ১০ কিলোমিটার গভীরে ভূমিকম্পটির উৎপত্তি বলেও জানিয়েছে ইউএসজিএস।জানা গিয়েছে, বালি দ্বীপপুঞ্জের  বিভিন্ন জায়গা থেকে এখনও ক্ষয়ক্ষতি এবং হতাহতের তথ্য আসছে। আহত অনেকের হাড় ভেঙে গেছে এবং মাথায় আঘাত লেগেছে।

 

ইন্দোনেশিয়ার বালি দ্বীপে ভূমিকম্প, তিন জনের প্রাণহানি।  ইন্দোনেশিয়ার বালি দ্বীপে ভূমিকম্প অনুভূত হলো। ৪ দশমিক ৮ মাত্রার ভূমিকম্প এবং এর পরবর্তী ঝাঁকুনিতে অন্তত তিন জনের প্রাণহানি ঘটেছে বলে জানা গিয়েছে। আজ শনিবার ভোরে আঘাত হানে এই ভুমিকম্প।  ভূমিকম্পে এখন পর্যন্ত সাত জন আহতের কথা জানা গেছে।  করোনা মহামারির কারণে দীর্ঘ ১৮ মাস পর দেশটির অন্যতম প্রধান পর্যটন এলাকা বালি দ্বীপে বিদেশি পর্যটকদের প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে।

 

যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক জরিপ সংস্থার (ইএসজিএস) মতে, রিখটার স্কেলে ৪ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পটির ব্যাপ্তি ছিল ৬২ বর্গ কিলোমিটার। ভূপৃষ্ঠের ১০ কিলোমিটার গভীরে ভূমিকম্পটির উৎপত্তি বলেও জানিয়েছে ইউএসজিএস।