কিছুতেই কমছে না কোষ্ঠকাঠিন্যের সমস্যায়? একাবার বাড়িতে এই নিয়মগুলি মানুন, চিরকালের মতন দূর করুন এই সমস্যা…

0
67

নিউজ ডেস্ক, কলকাতা, ৮ নভেম্বর, ২০২০: কোষ্টকাঠিন্য এমন একটি রোগ যা একবার যদি কারোর হয় তাহলে সে নাজেহাল হয় পরে।অনেক রকম চিকিৎসককে দেখিয়েও সমাধানের সুরাহা মেলে না। কিন্তু বিশেষজ্ঞদের মতে আপনি যদি ঘরোয়া কিছু নিয়ম মেনে চলেন তাহলে এই রোগ থেকে নিস্তার পেতে পারবেন। একনজরে জেনে নিন ঘরোয়া উপায় কিভাবে নিরাময় করবেন কোষ্টকাঠিন্য এর সমস্যা.….

১) রাতে ঘুমাতে যাবার আগে এক কাপ সামান্য উষ্ণ জল খাওয়ার অভ্যাস গড়ে তুলুন। এই ভাবে উষ্ণ গরম জল খেলে হজমে সহায়তা করবে এবং কোষ্ঠকাঠিন্যের সমস্যা সহজেই কাটিয়ে ওঠা যাবে।
২) রাতের শোবার আগে এক গ্লাস উষ্ণ জলে এক চামচ মধু আর সম পরিমাণ পাতিলেবুর রস মিশিয়ে প্রতিদিন পান করুন। আর চেষ্টা করুন বাঁ দিকে পাশ ফিরে ঘুমোতে। কোষ্ঠকাঠিন্যের সমস্যায় দ্রুত উপকার পাবেন।
৩) প্রতিদিন রাতে ঘুমাতে যাওয়ার অন্তত এক ঘণ্টা আগে একটি খোসা-সহ গোটা আপেল খাওয়ার অভ্যাস গড়ে তুলুন। এতে কোষ্ঠকাঠিন্যের সমস্যা সহজেই কাটিয়ে ওঠা যাবে।

আরও পড়ুন…শীঘ্রই হাসপাতাল থেকে বাড়ি ফিরতে চান মারাদোনা।
৪) একটি বড় এলাচ এক কাপ গরম দুধে সারা রাত ভিজিয়ে রাখুন। সকালে ঘুম থেকে উঠে এই এলাচ থেঁতো করে দুধের সঙ্গে খেয়ে নিন। কোষ্ঠকাঠিন্যের মারাত্মক সমস্যায় সকালে আর রাতে একইভাবে এলাচ-দুধ খান। দ্রুত সেরে উঠবেন।

তবে অতিরিক্ত সমস্যায় অবশ্যই চিকিৎসকের পরামর্শ নেওয়া প্রয়োজন। সুস্থ থাকুন। ভালো থাকুন।