শুভেন্দু কি করছেন দলবদল, জল্পনা রাজনীতিতে

নিজস্ব সংবাদদাতা পূর্ব মেদিনীপুর ২নভেম্বর ২০২০ :যতই 2021 এ বিধানসভা ভোটের দিন এগোচ্ছে ততোই রাজ্য রাজনীতিতে উত্ত্যক্তের পারদ চড়ছে। বর্তমান রাজ্য রাজনীতির মূল আলোচনার বিষয় যিনি তিনি হলেন শুভেন্দু অধিকারী আর সেই শুভেন্দুর গত কয়েক মাস ধরে দল থেকে ডানা ছাঁটার পর দেখা যায়নি কোনো সরকারি মঞ্চে।

vlcsnap 2020 11 02 15h11m02s904 শুভেন্দু কি করছেন দলবদল, জল্পনা রাজনীতিতে

অংশ নেননি তৃণমূল-কংগ্রেসের কোন অনুষ্ঠানেও। যা থেকে রাজ্য রাজনীতিতে জল্পনা তৈরি হয়েছিল তবে কি শুভেন্দুর দলবদল সময়ের অপেক্ষা? এই জল্পনা নিয়ে যখন গোটা রাজ্যের রাজনৈতিক মহল তোলপাড় ঠিক তখনই গত শনিবার নন্দীগ্রামের এক অরাজনৈতিক বিজয়া সম্মেলনী  অনুষ্ঠানের মঞ্চের শুভেন্দু তিনি তার অনুগামীদের নিজের মুখ থেকে কিছু না শোনা পর্যন্ত বাজারি খবরে কান না দেওয়ার কথা বলেন। আর তার ঠিক পরের দিনই নন্দীগ্রামের এক সরকারি অনুষ্ঠানে দেখা গেল শুভেন্দুকে। যা থেকে ফের রাজনৈতিক মহলে তৈরি হয়েছে নতুন জল্পনা। তবে কি দলের বিশ্বস্ত সৈনিক শুভেন্দু অধিকারী তৃণমূল- কংগ্রেসেই থাকছেন? এই প্রশ্নও রবিবারের পর থেকে ঘোরাফেরা করছে রাজনৈতিক মহলে। গত কয়েক মাস আগে পশ্চিম মেদিনীপুরের একটি সরকারি অনুষ্ঠানের মঞ্চে অনুপস্থিত থাকতে দেখা দিয়েছিল শুভেন্দুকে। যেখানে উপস্থিত হয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। উল্টে অন্য এক অনুষ্ঠানে দেখা গিয়েছিল শুভেন্দুকে। যা থেকে শুরু হয় জল্পনা। এর ঠিক বেশ কয়েক মাস পর তুমুল জল্পনার মাঝে এবার নিজের জেলা পূর্ব মেদিনীপুরেই শুভেন্দুকে দেখা গেল সরকারি অনুষ্ঠান মঞ্চে। রবিবার সন্ধ‍্যায় হলদিয়া উন্নয়ন পর্ষদের অর্থানুকূল্যে নন্দীগ্রাম ১ ব্লকের হোসেনপুর ব্রিজ থেকে রাজারামচক শিক্ষানিকেতন পর্যন্ত বসানো পথবাতির উদ্বোধন করেন মন্ত্রী শুভেন্দু অধিকারী। যেখানে মন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন হলদিয়া উন্নয়ন পর্ষদের ভাইস চেয়ারম্যান বিধায়িকা ফিরোজা বিবি, উন্নয়ন পর্ষদের প্রশাসক পি হরিশঙ্কর প্রমুখ। এদিন শুভেন্দু মঞ্চ থেকে বলেন, ২০১১ সালে রাজ্যে নতুন সরকার ক্ষমতায় আসার পর থেকে হলদিয়া উন্নয়ন পর্ষদ নন্দীগ্রামের ১৭ টি অঞ্চল জুড়ে ধারবাহিক ভাবে যে বহুমুখী উন্নয়ন মূলক কাজ করছে, সেই কাজে সংযোজিত হল এই পথবাতি। মাসে মাসে এই পথবাতির জন্য প্রয়োজনীয় বিলের টাকা হলদিয়া উন্নয়ন পর্ষদ দেবে।” তিনি আরও বলেন, “এই এলাকায় আমার অনেক দিনের যাতায়াত। হয়তো প্রতিদিন, প্রতি সপ্তাহে আমাকে পাওয়া যায়না কিন্তু আমার দায়িত্ব বোধ আছে যে কখন কখন আসতে হয়। কখন মানুষের কাছে পৌঁছাতে হয়। সব মিলিয়ে দীর্ঘদিন পর রবিবার শুভেন্দুর সরকারি অনুষ্ঠান মঞ্চে উপস্থিত হওয়া যেন রাজনীতির এক নতুন মোড়। তবে আগামী দিনের শুভেন্দুর অবস্থান কি তা সময়ের অপেক্ষা। নন্দীগ্রামের পাশাপাশি এদিন হলদিয়ার সুতাহাটাতেও হলদিয়া উন্নয়ন পর্ষদের আর্থিক আনুকুল্যে পথবাতি উদ্বোধন হয়। উদ্বোধন করেন তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকার। উপস্থিত ছিলেন মন্ত্রী শুভেন্দু অধিকারী, হলদিয়া উন্নয়ন পর্ষদের সিইও পরিক্কর হরিশংকর সহ অন্যান্যর।

আরও পড়ুন…লেকটাউনে চারটি বাড়িতে ভয়াবহ আগুন

এখানে মন্ত্রী শুভেন্দু অধিকারী বলেন, আপনাদের সেবক শুভেন্দু আপনাদের পাশে ছিলো আছে আগামী দিনেও থাকবে। আমাদের সময়ে অনেক কাজ হয়েছে, আরো কাজ করতে হবে। বিভিন্ন মহলে বিভিন্ন জল্পনার কথা উঠলেও আগামী দিনে কি হবে তা সময়েই বলবে।