৯ জানুয়ারি থেকে শুরু হতে চলেছে আই লিগ

0
18

নিউজ ডেস্ক, কলকাতা, ৮ নভেম্বর, ২০২০: করোনার কারণে এবার পিছল আইলিগের দিনক্ষণ। ২৬শে ডিসেম্বর বক্সিং ডে তে নয়, আই লিগের মূলপর্ব শুরু হবে ২০২১ এর ৯ জানুয়ারি থেকে । শনিবার সর্বভারতীয় ফুটবল ফেডারেশন সূত্রে এমনটাই জানা গিয়েছে।

১১টি দল অংশ নেবে এবারের প্রতিযোগিতায় । আই লিগ মূলপর্বের খেলা কলকাতায় আয়োজিত হবে । করোনার কারণে আই লিগ এবারে ভিন্নভাবে হবে ।তবে, গত মরশুমের আই লিগ চ্যাম্পিয়ন মোহনবাগান এবং রানার্স ইস্টবেঙ্গলকে এবার খেলতে দেখা যাবে না । দুই প্রধান এই মরশুমে ইন্ডিয়ান সুপার লিগে খেলবে । বাংলার দল হিসেবে আই লিগে প্রতিনিধিত্ব করবে মহমেডান স্পোর্টিং । এবং নতুন দল হিসেবে সুযোগ পেয়েছে সুদেভা এফ সি । কোরোনার কারণে আই লিগ চারটি রাউন্ড বাকি থাকা অবস্থায় বন্ধ হয়ে গিয়েছিল ।এবছর বদলে যাচ্ছে আই লিগের ফর্ম্যাট । প্রথম পর্বে আই লিগের এগারোটি দল পরস্পরের বিরুদ্ধে খেলবে । সেই পর্বের প্রাপ্ত পয়েন্টের ভিত্তিতে দুটো ভাগে অংশগ্রহণকারী দলগুলিকে ভাগ করা হবে ।

আরও পড়ুন…কিছুতেই কমছে না কোষ্ঠকাঠিন্যের সমস্যায়? একাবার বাড়িতে এই নিয়মগুলি মানুন, চিরকালের মতন দূর করুন এই সমস্যা…

পয়েন্ট টেবিলের ওপরের দিকে থাকা প্রথম ছয়টি দল খেতাবের জন্য লড়বে । বাকি পাঁচ দল খেলবে টিকে থাকার লক্ষ্যে ।শীঘ্রই আই লিগের সূচি প্রকাশ করা হবে । অংশগ্রহণকারী দলগুলি সেই অনুসারে কলকাতায় পা দিয়ে বাধ্যতামূলক কোয়ারানটিনে থাকবে । আই লিগে ফের খেলার সুযোগ পাওয়ায় কঠর অনুশীলনে ডিসেম্বরের শুরু থেকে নেমে পরবে মহামেডান।