টাকা দিয়ে ভ্যাকসিন (Vaccine) কুপন বিক্রির অভিযোগ উঠল খোদ পুলিশ কর্মীর বিরুদ্ধে

Vaccine
Vaccine
1 6 টাকা দিয়ে ভ্যাকসিন (Vaccine) কুপন বিক্রির অভিযোগ উঠল খোদ পুলিশ কর্মীর বিরুদ্ধে
ছবি সংগ্রহে সাইন টিভি

 

টাকা দিয়ে ভ্যাকসিন (Vaccine) কুপন বিক্রির অভিযোগ উঠল খোদ পুলিশ কর্মির বিরুদ্ধে। এই ঘটনাকে কেন্দ্র করে রায়গঞ্জ গভঃ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে উত্তেজনার সৃষ্টি হয়। অভিযুক্ত পুলিশ অফিসার কুপনের বিনিময়ে টাকা নেওয়ার কথা অস্বীকার করেছেন।

 

তিনি দাবি করেন তার সহকর্মী এক পুলিশ অফিসারের ছেলে বাইরে যাওয়ার জন্য তার কাছে একটি কুপন চায়। সেই অনুযায়ী মিন্টু বাবু সহকর্মীর ছেলে কে ভ্যাক্সিনের (Vaccine) কুপন দেয়। এতেই ভ্যাক্সিনের জন্য লাইনে দাঁড়িয়ে থাকা লোকেরা বিক্ষোভে ফেটে পরে। ওই পুলিশ অফিসারের ছেলের সাথে ধস্তাধস্তি হলে পুলিশ মিন্টু মন্ডল আটকানোর চেষ্টা করলে অল্প বিস্তর আহত হন তিনি।

 

তবে এব্যাপারে ভ্যাক্সিনের জন্য কুপন দেওয়ার বিনিময়ে টাকা নেওয়ার কথা অস্বীকার করেন মিন্টু বাবু। ভ্যাকসিন (Vaccine) কন্ট্রোল ম্যানেজার সব্যসাচী মুখার্জী জানান,তার কাছে এধরনের কোন অভিযোগ জমা পড়ে নি। অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করার আশ্বাস দিয়েছেন।

 

আর ওপড়ুন    শিলিগুড়ির পর্যটনে বিশেষ আকর্ষণ বেঙ্গল সাফারিতে (Bengal Safari) ৪ বছরে ৭ টি বাঘ

 

করোনা ভ্যাকসিন সরবরাহ অপ্রতুল থাকায় উত্তর দিনাজপুর জেলা জুড়ে হাহাকার চলছে।ভ্যাকসিন পেতে রাত থেকে ভ্যাকসিন সেন্টারের সামনে বাসিন্দারা লাইনে দাড়াচ্ছেন। রায়গঞ্জ গভঃ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভ্যাকসিন সেন্টারের সামনে প্রতিদিন বাসিন্দাদের লম্বা লাইন দিচ্ছেন। আজও তার ব্যাতিক্রম ছিল না। রায়গঞ্জ গভঃ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভ্যাকসিন নিতে এসে কোন রকম অশান্তি সৃষ্টি না হয় তার জন্য পুলিশ মোতায়ন করা হয়েছে।

 

সেখানকার পুলিশ অফিসার মিন্টু মন্ডল এক যুবককে তিনটি কুপন দেওয়াকে কেন্দ্র করে লাইনে দাড়িয়ে থাকা বাসিন্দারা প্রতিবাদে সোচ্চার হন। উত্তেজিত বাসিন্দারা কুপন পাওয়া ব্যাক্তিকে আটকে রাখার চেষ্টা করে। জনতা হাত থেকে বেরিয়ে গিয়ে ওই যুবক সেখান থেকে পালিয়ে যায়। উত্তেজিত বাসিন্দাদের অভিযোগ পুলিশ অফিসার ভ্যাকসিন আগে পাইয়ে দেবার জন্য ৩০০ টাকার বিনিময়ে কুপন বিক্রি করছেন।

 

প্রতিবাদ করলে এক যুবককে ওই অভিযুক্ত পুলিশ অফিসার তাকে বেধরক মারধোর করেন। অবিলম্বে অভিযুক্ত পুলিশ অফিসারের শাস্তির দাবি করেছেন। মেডিক্যাল কলেজের ভ্যাকসিন কন্ট্রোল অফিসার সব্যসাচী জানিয়েছেন, তার কাছে এধরনের কোন অভিযোগ জমা পড়ে নি। অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের আশ্বাস দিয়েছেন।